,

সংসারে সচ্ছলতা ফেরাতে সৌদি গমন! কফিন বন্ধি লাশ হয়ে দেশে ফিরলো সুফিয়া

পিন্টু অধিকারী, মাধবপুর : মাধবপুর পৌরশহরের পূর্ব মাধবপুরে স্বামীহারা জামাল মিয়া স্ত্রী সুফিয়া বেগম অভাব অনটনে সংসারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে গত রমজান মাসে সৌদি আরবে গৃহকর্মী কাজ করতে গিয়েছিলেন । কিন্তু সংসারে অভাব ঘোচানো দূরের কথা। আজ বৃহস্পতিবার বিকেলে কফিনে বন্ধি লাশ হয়ে দেশে ফিরল সুফিয়া বেগম(৪৫)।

সুফিয়ার বড় ছেলে জাকির হোসেন জানান, তার পিতা মারা যাবার পর তারা ৫ ভাই বোন সংসারে অভাব অনটন দেখা দেয়। পরিবারে সুখ-শান্তি ফিরিয়ে আনতে তার মা সৌদি আরবে যাওয়া সিদ্ধান্ত নেন। উপজেলার সুন্দাদিল গ্রামের দালাল ফিরুজ মিয়ার মাধ্যমে সুফিয়াকে সৌদি আরব পাঠানো হয়। সৌদি আরব যাবার পর সুফিয়া উপর বাড়ির মালিক বিভিন্ন ভাবে নির্যাতন শুরু করে। মৃত্যুর আগে তাকে দেশে ফিরিয়ে আনতে ফোনে অনেক আকুতি জানায়। কিন্তু গত ৪ মাস আগে তারা শুনতে পায় মা সুফিয়া বেগম সৌদি আরব মারা গেছেন। লাশ দেশে ফিরিয়ে আনতে দালাল সঙ্গে যোগাযোগ করে। কিন্তু দালাল চক্রের তাদের কোন সহযোগিতা করেনি। বৃহস্পতিবার সকালে সৌদি আরব থেকে সুফিয়ার মৃত দেহ দেশে ফিরিয়ে আনার পর বাড়িতে তার ছেলে মেয়েরা কান্নায় ভেঙ্গে পড়েন। জাকির হোসেন বলেন পুলিশের সহযোগিতা নিয়ে তার মা সুফিয়াকে গ্রামের বাড়িতে দাফন করা হবে।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ রকিবুল ইসলাম খান জানান, সুফিয়ার লাশ দেশে আসার ঘটনাটি তার ছেলে জানিয়েছেন। মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান জানান, সৌদি আরবে মৃত্যুজনিত কারনে আর্থিক অনুদান ও ক্ষতিপূরণ যাতে পায় সরকারি ভাবে সবধরনে সহযোগিতা করা হবে।


     এই বিভাগের আরো খবর